ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কাপাসিয়ায় সরকারি ড্রেনের ইট খুলে চলছে গৃহনির্মাণ 

  মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৮:২০

কাপাসিয়ায় সরকারি ড্রেনের ইট খুলে চলছে গৃহনির্মাণ 
টোক ইউনিয়নে বিএডিসির পরিত্যক্ত সরকারি ড্রেনের ইট খুলে বসত ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। ছবি: প্রতিনিধি

বিএডিসির পরিত্যক্ত সরকারি ড্রেনের ইট খুলে ব্যক্তি বিশেষের বাড়িতে বসত ঘর ও গরুর শেড নির্মাণের অভিযোগ উঠেছে। বিএডিসির এক প্রকৌশলীর যোগসাজশে এ কাণ্ড ঘটছে বলে অভিযোগ রয়েছে।

কাপাসিয়ার টোক ইউনিয়নের পাঁচুয়া গ্রামের ফসলের মাঠে বিএডিসি কালীগঞ্জ জোন ২০১২/১৩ অর্থ বছরে একটি সেচনালা নির্মাণ করে। পরবর্তীতে সেটি পরিত্যক্ত হয় এবং সেখানে মাটির নীচে পাইপ বসিয়ে অন্য একটি সেচনালা নির্মিত হয়। গত বছরের শেষ দিকে এ সেচনালা নির্মাণকালে পুরনো পরিত্যক্ত একশ' মিটার সেচনালার ইটের কোন সুরাহা করা হয়নি।

এলাকাবাসীর অভিযোগ, বিএডিসির যোগসাজশে পাঁচুয়া গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে খোকন সেটি আত্মসাৎ করে চলেছেন। তিনি পরিত্যক্ত ড্রেনের প্রায় ১৫/২০ হাজার ইট খুলে তুলে নিয়েছেন। আর এ ইট দিয়ে নিজ বাড়িতে একটি ঘর নির্মাণ করছেন। গত সোমবার সরেজমিনে সেখানে গিয়ে এর সত্যতা মিলেছে।

সেখানে গিয়ে দেখা যায়, তার বাড়ির দক্ষিণপূর্ব ভিটায় এ রকম একটি আধাপাকা ঘর নির্মাণের কাজ চলমান। এ ছাড়া এ ইটের বাড়িতে একটি গরুর শেডও নির্মিত হচ্ছে বলে জানা যায়।

এ ব্যাপারে অভিযুক্ত পাঁচুয়া গ্রামের খোকন মিয়া জানান, কিছু ইট তিনি বিএডিসির প্রকৌশলী ইফতেখার সাহেবের অনুমতি সাপেক্ষে নিয়ে ব্যবহার করেছেন।

বিএডিসির কালীগঞ্জ জোনের সহকারী প্রকৌশলী ইফতেখার হোসেন জানান, পরিত্যক্ত সেচনালার ইট কাউকে নেয়ার অনুমতি দেয়া হয়নি। বিষয়টির ব্যাপারে তিনি খোঁজ নেবেন এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত